শীতের সময়ে আপনার আশে থাকা বসবাস করা গরীব মানুষের কষ্টের বিষয়ে

শীতের সময়ে আপনার আশে থাকা বসবাস করা গরীব মানুষের কষ্টের বিষয়ে আপনি কি অবগত আছেন💕


আমাদের আশেপাশের গরীব মানুষদের সম্পর্কে অবগত থাকা এবং তাঁদের কথাই সর্বপ্রথম মাথায় আসে। 

অসহায় মানুষ কোথায় থাকে

অফিসে যারা কালীন যাতায়াতের পথে প্রায়শই চোখে পড়তো ফ্লাইওভারের তলায় কতো মানুষ বসবাস করেন, অনেক বাচ্চাও আছে। মাঝেমধ্যেই মনে হতো যে শীতকালটা কিভাবে কাটে এদের। আমার কাছে বেশ কিছু অতিরিক্ত গরম জামাকাপড়ও ছিল, কিন্তু দ্বন্দ্বে পড়ে দিতে পারিনি। ভাবতাম যদি খারাপ মনে করেন।


শীতকালে তাঁদের সাহায্য করা।

আমার অনেক সোয়েটার এবং আমার মায়ের গায়ে দেওয়ার চাদর দিয়ে দিয়েছি। প্রয়োজনের বেশি। অনেক সময় সোয়েটার উপহার হিসাবে পেয়েছি। তা বলে কারুর দেওয়া উপহারকে অমর্যাদা করার জন্য দিয়ে দিতাম না। কিন্তু আমার ঘরে বছরের পর বছর পড়ে থাকার চাইতে সেটি পেয়ে অন্যকারুর মুখে হাসি ফুটলো, তার দরকারে লাগলো এমনটাই আমার শ্রেয় মনে হয়। তবে প্রত্যেকবার দেওয়ার আগে তাঁদের অনুমতি নিয়ে তবেই দিতাম।

আমরা সব সময় গরিবদের পাশে থাকব। যতটুক সম্ভব তাদেরকে আমরা সাহায্য করবো। আল্লাহ আমাদেরকে সাহায্য করার তৌফিক দান করুক আমিন। রব্বুল আলামিন বলছেন, অসহায়ের সাথে থাকো, তাদের খেয়াল রেখো,

তবে বর্তমানে ব্যাপারটা আলাদা। ফেসবুক জমানায় অনেক গ্রুপের মাধ্যমেই আমরা জানতে পেরে যাই যে কিভাবে সাহায্য করতে পারি, যোগাযোগ করার জন্য ফোন নম্বরও রয়েছে। ঠিকমতো যাচাই করার পর সেই ফোন নম্বরে যোগাযোগ করে অথবা নিজেরাই কয়েকজন মিলে একসঙ্গে গিয়ে সেইসব মানুষদের পাশে দাঁড়ানোই যায়। ভবিষ্যতের জন্য এরকমই কিছু ভেবে রেখেছি। সবাই দোয়া করবেন।

আমি গরিবদের কে সাহায্য করতে চাই। আমাকে কেউ কি সাহায্য করবেন। আল্লাহ মালিক।

নগদ (01830773840)

No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad