আজকে পরীমনি অনেক অসহায় |

আজকে পরীমনি অনেক অসহায় |  কেউ নেই আজকে তার পাশে | তার বাবা থাকলেও আজকে মেয়ের বিপদে তার  বাবা তার সঙ্গে থাকত |  এই দুনিয়াটা একটি আজব খেলা |  দুনিয়ায় যে কয়দিন বেঁচে থাকব | সেই কয়দিন  আল্লাহর কাছে দুই হাত তুলে দোয়া করব | হে আল্লাহ পুরো পৃথিবীর মানুষকে তুমি হেদায়েত করিও |  তাদের মনে একটু হলো ভালোবাসা  দয়া মায়া আন্তরিকতা  ও মহাব্বত  যেন সব মানুষের অন্তরে থাকে | 

মানুষ কতটুকু নিচে নামতে পারে |  কল্পনা করলে শরীরের পশম দাড়িয়ে যায় |  কেন জানেন |আজকে আমাদের বিবেকবোধ  হারিয়ে গেছে |  আজকে তো আমরা, এই দুনিয়ার সবকিছু আপন করে নিতাম নিজের মনে করতাম, তাহলে আজ থেকে এই দুনিয়ায় খারাপ কিছু হতো না, আমরা অনেক স্বার্থপর, মানুষকে আপন মনে করতে পারি না, আমরা মনে করি, গিয়ে রক্তের বাঁধন সবথেকে আপনজন, এমন সময় আসে নিজের রক্তের বাঁধন, পর হয়ে যায় হাত ধরার মতো কেউ থাকেনা আমাদের পাশে, আমি কেন বললাম এই কথাগুলো জানেন, আমরা তো দুনিয়ার সব মানুষকে একটু হল মায়ের চোখে দেখতাম আপন মনে করতাম, তাহলে আজকে কোন বোন নির্যাতিত হতো না, কোন বোন আজকে তার ইজ্জত না, আর আজ থেকে কোন বোন,হতাশ থাকত না, ভয় কষ্টে আতঙ্কে কোন মা বোন বাবা ভাই থাকত না, আজকে তো আমরা সব আপন মনে করে নিতাম, তাহলে কোন মানুষকে কথা বলতে গেলে, মনে করতাম উনি আমার বাবা, কেন বললাম উনি আমার একজন আপনজন, তুমি আমার বাবার মতো, আর কোন মেয়ের দিকে আমরা খারাপ চোখে দেখতাম না, কেন চিন্তা করতাম ওতো আমার ছোট বোনের মত না হলে আমার বড় বোন, আজকে কোন মাকে তার মেয়ের জন্য কান্না করা লাগবে না, কোন বাবাকে কান্না করা লাগবে না, কোন ভাইকে কান্না করা লাগবে না, আজ থেকে আমরা সবাই অন্তরে সত্যিকারের একজন মানুষ তৈরি করি | 
একটি কথা সবাই ভুলে যায়, কিছু করার আগে ভাবি চিন্তে কাজ করবেন, যেটা চিন্তা করবেন খারাপ অন্তরে খারাপ চোখে, আগে নিজের বাসার দিকে নজর দিবেন  স্মরণ রাখবেন, বাসায় আমারও মা বোন ভাই আছে, আমি যদি আর, অন্য একটি মেয়ের দিকে চোখ দিয়ে, তাহলে অন্য দিন আমার বোনের  দিকে অন্য একটি ছেলে যোগ দিবে, এটাই এই জগতের নীতি,


 সৃষ্টিকর্তা মানে আমাদের আল্লাহ বলেছেন দুনিয়াতে, যে যেরকম  কর্ম করবে, সে সেরকম এই দুনিয়ায় কিছু না কিছু হল ভোগ করবে,এখন সে এ দুনিয়ার যে কাজই হোক যে নিয়তি হোক, সে এ দুনিয়ায় কিছু না কিছু হল ফর ভোগ করবে,


 আমার কথায় কারো যদি চুল পরিমান কষ্ট  পান | ছোট মানুষ হিসেবে ক্ষমা করে দিবেন | 

 আসসালামুআলাইকুম রাহমাতুল্লাহে ওবারাকাতুহু

 আল্লাহ আপনাদের এই দুনিয়ায় শান্তি কামনা করুক | আমিন আমিন |






No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad