These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।

These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।

উদাহরণ।=আমাদেরকে বদলাতে পারে এমন মানুষ কি এই দুনিয়া আছে=আমি চাই আমি অনেক পাল্টে যাব। আমি অনেক কষ্টে আছি কেমন করে ভালো থাকা যায়। আমি অনেক কিছু জানি সফল হতে পারি না। আমি সবার সাথে ভালো আচরণ করি আমি সবাইর কাজ করে দিই তারপরও আমি সবার চোখে খারাপ। আমি ভালোভাবে কাজ করতে চাই পারিনা।

These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।

এ সকল প্রশ্নের উত্তর আজকে আমি দিবো।

প্রশ্ন:/- আমি নিজেকে বদলাবো।"/

উত্তর:/" জীবনটা আমার।আমার জীবনটা আমি যেদিকেই নিয়ে যাব সেদিকে যাবে। আমরা নিজেকে অনেক পরিবর্তন করতে চাই পারিনা। কেন পারিনা আমাদের সাথে কিছু খারাপ মানুষের সংখ্যা থাকে। তাদের নানান ধরনের কাজ কারবার আমাদের মাথার ব্রেন কে অন্য মরে ঘুরিয়ে দেয়। তখন আমরা তাদের সাথে নানান ধরণের কাজে লিপ্ত হই। আর আমাদের লক্ষ্য থেকে বিচ্যুত হয়ে যায়। তখন আমরা নিজের লক্ষ্যে পৌঁছাতে পারিনা। 


পারিনা এই কারণে আমরা আমাদের মাইন্ড কে স্থির করতে পারিনা। তখন আপনার থেকে এই কাজটি করা উচিত ছিল। নিজের মাথা ঠান্ডা করে নিশ্চিন্তে চিন্তা করতেন। নিজের মনকে প্রশ্ন করতেন আমি কি করতে চলেছি। আপনি ঠান্ডা মাথায় ভাবছেন নিজের মাইন্ড টাকে একটু সময় দিতেন। আপনার মাইন্ড আপনাকে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ফর্মুলা আপনার মাথায় এনে দিত। 


আপনি যদি সবসময় খারাপ চিন্তা ভাবনা মাথায় রাখেন। তখন দেখবেন সারাদিন খারাপ চিন্তা ভাবনাই আপনার মাথায় ঘুরপাক খাবে। এখন আপনি ভাল হবেন কেমনে। ভালো হওয়ার পদ্ধতি হচ্ছে। সব সময় মাথাকে ঠাণ্ডা রাখবেন। চিন্তা ভাবনা করে যেকোন বিষয় এগিয়ে যাবেন। 


সব সময় নিজের মাইন কে চিন্তাভাবনা করার সময় দিবেন। আপনি যে বিষয় নিয়ে মানুষের কাছে গিয়ে পরামর্শ করেন সেই বিষয় আপনার মাইন্ড কে বলেন। সেই ভালো একটি সিদ্ধান্ত আপনাকে দিতে পারে। আমাদের মাথা ব্রেন দুনিয়ার সবকিছুই খুব সহজে আমাদেরকে সফল হতে বাধ্য করবে। শুধু মাথা ঠাণ্ডা রাখবেন কোন কাজ করতে গেলে চিন্তাভাবনা করে কাজটি করবেন। বসে বসে ঠান্ডা মাথায় চিন্তা করুন সলিউশন পেয়ে যাবেন। ধন্যবাদ সবাইকে।

These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।

প্রশ্ন: আমাদের চিন্তা ভাবনা/

উত্তর: আমাদের চিন্তা ভাবনা অনেক শক্তিশালী করতে হবে। আমরা এমন কিছু ভাবনা যেটা আমাদের ক্ষতি হবে। সব সময় এই জিনিসটি চিন্তা করবেন। আমি ভালো আছি ভালো খাচ্ছি ভালো মতো চলাফেরা করছি। আমাদের আর কোনো চাহিদা নেই আল্লাহ রাব্বুল আলামিনের কাছে। এমন কিছু চিন্তাভাবনা করবেন না যেটি আপনার বিপদ হতে পারে।


উদাহরণ। আপনার থেকে অনেক খারাপ লাগতেছে। মনে মনে চিন্তা করলেন আমার মনে হয় অনেক রোগ হতে পারে। আপনি অনেকদিন চিন্তা করলেন। চিন্তা করতে করতে এমন সময় দেখবেন আপনার শরীরে অনেক বড় একটি রোগ বাসা বেধেছে। একমাত্র খারাপ চিন্তায় আপনার এ রোগটি বাসা বেধেছে। আজকে তো খারাপ চিন্তা কি না করতেন আপনার মনে হয় এ রোগটি হতো না।

These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।

গল্পটি শুনুন

আমাদের অবুঝ মন কিছুই বোঝেনা। আমাদের মাইন্ড আমাদের মনকে যেটাই বলি মন সেটাই করে। মনের কোন চোখ নেই তার কোন কান নেই। তার কোন বুদ্ধি নেই । কিভাবে বিচার করবে সেটাও জানেনা।


সত্য কথা। উদাহরণ

আমরা অনেক সময় রাতে ঘুমানোর সময় আমাদের মাইন্ড কিছু খারাপ স্বপ্ন আমাদেরকে দেখায়। তখন একটি মানুষ ফাল মেরে উঠে বসে থাকে। সে যেন কোন জঙ্গলে ছিল কার সাথে দেখা হয়েছিল। তার শরীর কাঁপতে শুরু করলো। আসলে কি তাই সে ঘুমিয়ে ছিল। সে কি কোন জায়গায় গিয়েছিল। 

আমাদের অবুঝ মন তো বুঝতে পারত। আমাদের অবুঝ মন তো বুঝতে পারত সে ঘুমিয়ে আছে তাহলে এভাবে তাকে ডিস্টার্ব করত না। এটা বাস্তব কথা আমাদের মন সত্য মিথ্যা যাচাই করতে পারে না।


সঠিক বুদ্ধি মাইন্ড তখন দেয়

কখনো আপনি কোন একটি বাঘের সামনে দাঁড়িয়েছেন দাঁড়ালে বুঝতে পারতেন। তখন আপনার মাইন্ড আপনাকে কতটুক সহযোগিতা করত বুঝতে পারতেন।

ধরুন আপনার সামনে একটি বাঘ দাঁড়িয়ে আছে আপনাকে খাবে। তখন দেখবেন আপনার মাইন্ড আপনাকে পালানোর সম্পূর্ণ রাস্তা আপনাকে তৈরি করে দিবে। সেকেন্ডে আপনার মাইন্ড আপনাকে বাঁচতে যত প্রকারের কৌশল আছে আপনার চোখের সামনে দেখিয়ে দিবে। আর সেই কৌশল গুলো মাথায় সেকেন্ডে সেকেন্ডে ঘুরপাক খাবে। 


তাই বললাম আপনার মাইন্ড কে ভালো চিন্তা করার সময় দিন। নিজেও সব সময় ভালো চিন্তা করুন। খারাপ চিন্তা মাথায় আসলে তাকে ফেলে দিন। খারাপ চিন্তা থেকে ভালো চিন্তা শুরু করুন আপনার জীবনটা অনেক সুন্দর কাটবে।

These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।These words can change lives,এই কথাগুলো জীবনটাকে বদলে দিতে পারে ।

আমার কথাগুলো তো কোন ভাইয়ের কাছে খারাপ লেগে থাকে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন লেখায় কোন ভুল থাকলে মনকে মাইন্ড কে ভালো কিছু বলবেন। মাইন্ড মন ভালো কিছুই শিখতে চাই। ধন্যবাদ


আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু


No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad