The story of a mother,একটি মায়ের গল্প।,

একটি মায়ের গল্প।

হঠাৎ আমি বাসা থেকে বের হয়ে একটি হোটেলে যাই। হোটেলে দেখলাম একটি ছেলে আরেকটি ছেলের সাথে কথা বাড়াবাড়ি হচ্ছে। তখন আমি কিছু না ভেবে সেখান থেকে চলে আসি। রাত্রে শুনতে পারি যে ছেলেটি হোটেলে কথা বাড়াবাড়ি করেছে তার বাপ তাকে ধরে নে মেরেছে। সেই ছেলেটি সহ্য করতে না পেরে বাসা থেকে বেরিয়ে ঢাকার উদ্দেশ্যে বেরিয়ে পড়ে।আমি কথাগুলো শুনে চিন্তা করলাম, ঘটনাটি কী ঘটেছিল খুঁজে বের করি।


ঘটনার রহস্য

যে হোটেলে আমি নাস্তা খেতে গেলাম, যে দুইজন ছেলে কথা বাড়াবাড়ি করতেছিল, সেখানে একজন ছিল মালিক আরেকজন ছিল কাজের ছেলে।

কাজের ছেলের সাথে কথা বাড়াবাড়ি করার পর মালিক ছেলেটা তাকে থাপ্পর মারে, কাজের ছেলেটা মালিকের সাথে বেয়াদবি করার কারণে মালিক তাকে থাপ্পর মেরেছে, সে কথা মানিকের বাপ শুনে কিছু যাচাই না করে তার ছেলেকে ডেকে এনে বাসায়, বাপ ছেলে ঝগড়া করল, বাপের মাথা খারাপ হওয়ার কারণে ছেলেকে মারবো।


ছেলে এখন মাইর খেয়ে বাসায় বলে দিল আমি আর থাকব না। আমি ঢাকায় চলে যাব, তখন সে নিজের জামা কাপড় গুছিয়ে ব্যাগে ভরে রওনা দিল, মা আর বাবা মনে করেছে আমার ছেলে তার শশুর বাড়িতে যাবে, পরে রাতে অনেক খবর নিয়ে দেখল তার ছেলে কোথাও নাই, তখন একজন লোক এসে তার বাবাকে বললো আপনার ছেলে আমার কাছে একটি মোবাইল বন্ধক রেখে বারোশো টাকা নিয়ে গেছে, তখন তার বাবা বুঝতে পারল আসলে আমার ছেলে ঢাকায় চলে গেছে।

Super sort Azad


মায়ের মন তো বোঝেনা, মা অনেক কান্না করলো আর বলল আমার ছেলে ঢাকায় গিয়ে কি খাবে কেমনে চলবে কোথায় ঘুমাবে, সারারাত মা ঘুম না গিয়ে ছেলের জন্য কান্না করব, পরের দিন আমাদের বাসায় তার মা আসলো, তার মাকে দেখে আমি অনেক কষ্ট পেলাম, চোখগুলো ডেবে গেছে, সারারাত কানতে কানতে, সকালে তার ছেলের সম্পর্কে আমার মাকে বলতে লাগলো, আমার মা তার কথা শুনে নিজেও কান্না করতে লাগলো, আমিও তার মার কথা শুনে আমার চোখ দিয়ে পানি পড়তে শুরু করল।।।


হঠাৎ করে ছেলের ছোট বোন এসে চিৎকার করতে লাগলো। না ভাইয়া তো বাড়িতে গেছে। একটু আগে বাসার মোবাইলে কল দিছিলো। এই কথা শুনে খুশিতে মায়ের মনটা ভরে গেল। আর আমার মাকে বলল এখন আমার কোন চিন্তা নেই। আমার বাড়িতে সবাই আছে সবাই আমার ছেলেকে দেখবে।


হয়তো এটাই ছিল ঢাকায় গেলে কি খেত কোথায় ঘুমাই তো আমার ছেলে রাস্তায় রাস্তায় পড়ে থাকতো। এটাই আমার কষ্ট ছিল।


হায়রে মা। মা কাকে বলে। না খেয়ে বলে খেয়েছি বাবা। শিরা শাড়ি পড়ে বলে। নতুন শাড়ি পড়েছি বাবা। মা এমন একটি জিনিস কাউকে মায়ের সম্পর্কে বললেও শেষ হবে না। মা মা মা মা মা মা মা মা মা মা মা

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু

https://superazad.blogspot.com/2020/08/about-me.html

অসহায় মায়ের গল্প।

No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad