The identity of a friend in danger

              বিপদে আপদে বন্ধুর পরিচয়

এই কথা গুলো সব সময় মানুষে বলে আসলে কত টুকু বাস্তব তা দেখি।

আমি আমার কথায় বলি ,আমি যখন চট্টগ্রামে সবার সাথে কথা বলতাম,কথা বলতে ভালো লাগে,আমার বন্ধুরা আমার সাথে আছে সবার আমাকে দেখতে পারে সবাই আমার আপন জন ,

আমি নাটক করতাম ,আমার সাথে কিছু ছোট ভাই ছিলো তারা আমার সাথে সব সময় নাটক করতো,  ছিলো আরো অনেক ভালো মানুষ মুখোশ দারি ,

আমার ছিলো কিছু বড় ভাই ,তারা সবাই আমার সাথে

ছিলো,আমার বড় ভাইদের সব সময় আমি কাজ করে দিতাম। কারো যেমন, কম্পিউটার সমস্যা,  কারো মোবাইল সমস্যা, কেউ নাটক করবেন, কারো বিডিও বানাতে হবে ,নানান ধরনের কাজ ,আমি সবাইকে করে দিতাম ফ্রীতে,  সবাই আমার প্রতি ভালোবাসা দেখাতো ,আমি এমন ছিলাম নিজের টাকা বেয় করে ইন্টারনেট এমবি কিনে কাজ করে দিতাম,তখন আমি সবার কাছে ভালোবাসার পাত্রো,


যখন আমি ওদের ছেড়ে চলে গেলাম অনেক দুরে তখন আমি সবার ভালোবাসায় বুঝতে পারলাম ' আমার ভুল হয়েছে কথায় ,তা খুঁজতে শুরু করলাম, আমি জানি, তখন আমি ছিলাম বোকাদের কাতারে


আমার এমন একটি সমস্যা হইছে তার জন্য আমাকে আমার গ্রামে বারিতে আসতে হই,আমার হাতে পাচঁ হাজার টাকা ছিলো ,সব টাকায়। আমার খরচ হয়ে যাই আমার থেকে আর কনো টাকা,ছিলোনা আমরা গ্রামে আসলে প্রায় ২০ দিন বা,২৫দিন থাকি তার বেশি না,আমাদের জাগা জমি আরো আমার বিয়ে নিয়ে সমস্যা পরাতেই ২ মাস কেটে যায় এখন যারা ছিলো আমার কাছের মানুষ আমি একে একে সবাই কাছে কল করি আর আমার কষ্টের কথা বলি,সবাই আমাকে বলে আমার কাছে টাকা নেই কেউ বলে কালকে দিবো, যখন আমি কালকে কল দিয় কেউ আমার কল ধরে না আমি অনেক গুলো কল দিই কেই আমার কল ধরে না এক টানা অনেক দিন কল দিয়ে দেখলাম কেউ আমার উপকারে আসেনি

            এতটুকু পার্থক্য বুঝতে পারলাম

সবাই আমাকে সাত্তোর জন্য বেবহার করেছেন

              এতটুকু পার্থক্য বুঝতে পারলাম

                    টাকায় সব ভালোবাসা না'


No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad