বঙ্গবন্ধুকে নিয়ে আমার কিছু কথা,

বিসমিল্লাহির রাহমানির রাহিম.

-

জয় বাংলা জয় বঙ্গবন্ধু

আমি মোঃ জহুরুল হক | কুমিল্লা জেলার  লাকসাম  থানায়

জন্ম আমার |

আমার জন্মের  ১ বছর পর দেশ স্বাধীন হয় আমি যখন ছোট

তখন  আমার দাদা কালু  সর্দার আর  আমার বাপের্ 

নানা জনাব আলী নবাব মৌলবী  সাহেব ( প্রকাশ নানা )| 

তিনি এক জন মুক্তি যোদ্ধা  ছিলেন আমাদের একই

গ্রাম নাম আতাকরা | আমি ওনাদের  থেকে মুক্তি যুদ্ধের

ইতিহাস,এবং  বঙ্গবন্ধুর  জীবনী শুনেছি | ১৫ ই   আগস্ট

বঙ্গবন্ধুর  সহ পরিবারে নির্মম ভাবে হত্যার  কথা শুনে |

আমি চোখের পানি ধরে  রাখতে পারিনাই |

তখন থেকে আমি বঙ্গবন্ধুকে  ভালোবাসওনি একজন সুন্দর মনের মানুষ। সুন্দর  মনের মানুষটি

হলো সোনার মানুষ  এই মানুষটিকে যে ভালো বাসবে

সেই হবে একটি মানুষ |  আমার বয়স 

যখন ১৭ বছর?

-----------------------------------------------------------------------------------

চট্টগ্রামের  নাসিরাবাদে অবস্তিত বি এস আর এম এ 

আমার চাকুরী হয় কারখানার-শ্রমিক পরিষদের নেতা ছিলেন |

এ বি এম  মহিউদ্দিন চৌধুরী |

----------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

একদিন লালদীঘির পারে | আওয়ামী লীগের একটি দলীয় সভার আয়োজন করা হয় | সভায় অংশ গ্রহণ করতে যাওয়ার পথে তৎকালীন সরকার বি এন পি কিছু কর্মী আমাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে | এবং?  মারধোর করে জীবন নাশ এর হুমকি দেয় |আমার অপরাধ আমি কেন আওয়ামী লীগ  করি? আমি চাকরি ছেরে  দিয়ে বাড়িতে  চলে যাই | ১৯৯৬ সালের নির্বাচনে আমি আমার গ্রামের আওয়ামী লীগের পক্ষে কাজ করি | তৎকালীন এমপি জনাব তাজুল ইসলাম সাহেব নির্বাচন চলাকালীন সময়ে | আমার বাড়ির একজন মুরব্বি  পয়সাওয়ালা তিনি আমাকে মারধর করেন ? আমার অপরাধ আমি আওয়ামী লীগ কেন করি গ্রাম্য  শালিসে সমাধান  করে দেয় ঘটনাটি | এর পর আমি চলে আসি চট্টগ্রামে | আমার মনের ইচ্ছা  আমি যে বঙ্গবন্ধুকে ভালোবাসি  এটা এক দিন আমি আমার যোগ্যতা দিয়ে দেখাবো | আমি আমার ছেলেকে  গান শিখিয়েছি আমি নিজেই  গান লিখেছি ? আমার ভালোবাসার মানুষের নাম? শ্রেষ্ঠ কালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান |  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার কাছে আকুল আবেদন আমি আপনার নামেও একটি  কবিতা একটি গান লিখেছি আর আমার  বঙ্গবন্ধুকে  নিয়ে আমি দুইটি গান লিখেছি আমি আপনার একটি গান ও  বঙ্গবন্ধু নামে  দুইটি  গান ভিডিও  বানিয়েছি  মোট তিনটি

--------------------------------------------------------------------------------------------------------------------------

------------------------------------------------------------------

যাহা  আমি লোকালে  করেছি  কোন স্টুডিও তে এলবাম করা আমার পক্ষে সম্ভব হয়নি লোকালে করার কারণে গানের ভয়েস কম হয়েছে সাউন্ড  বাড়িয়ে দিয়ে অথবা সাউন্ড  বক্স  দিলে কথা গুলো বুঝতে পারবেন  শিল্পী সুরকার আমারি বড় ছেলে | বঙ্গবন্ধুকে  নিয়ে একটা কিছু করা আমার জীবনের সপ্ন  ছিলো আজ আমি যত টুকু করছি মাননীয় প্রধানমন্ত্রীর আপনার কাছে আমার আকুল আবেদন এনতি  আপনি আমার ভিডিও টি দেখবেন  আপনার কাছে আমার জীবন


ইতি বঙ্গবন্ধুর


   মোঃ জহুরুল হক 

                    মোবাইল নাম্বার০১৮৬৪৬৫৪৫২৭ 

                    মোবাইল নাম্বার০১৮৮২৪১৩৭৯৯



ইতি বঙ্গবন্ধুর পাগল







 কবিতা চোখের জল

যার বাবা মা মারা গিয়েছে সেই অবশ্যই এতিম, এতিমের মাতাই হাত বুলালে খুশি হয় আল্লা বলেছেন রাসূল আল্লা

 

আমি দেখেছি  অনেক বার ,আমাদের প্রধানমন্ত্রীশেখ হাসিনা    

যখনি বলা হয় ওনার বাবা মায়ের  কথা, তখনি আসে ওনার চোখের জল ,  খনো টিসু কখনো রুমাল কখনো কাপড়ের আচল  দিয়ে মোছেন চোখের জোল,

যদি ওনার একটি ভাই বেঁচে  থাকতো বলতো কেদঁনা আমিতো তোমার ভাই আছি, তাই ওনাকে বলতে চাই,  কাঁদবেন না,

সারা বাংলার ১৬ কোটি মানুষ আমরা তো আপনার  ভাই বোন আছি,একটু  দেখতে চাই আপনার মুখের হাসি,

তিনি বললেন আমাকে নিয়ে এতো কথা কেন,

আপনি  আমার বঙ্গবন্ধুর

"রাজ দুলালী"জয় বাংলা জয় বঙ্গবন্ধু 

                                            








আসসালামু আলাইকুম, সবাই আল্লাহর মেহেরবানীতে ভালো

আছেন, আল্লাহ আপনাদেরকে ভালো থাকার তৌফিক দান করুক,

আলহামদুলিল্লাহ, আমি বলতে চাচ্ছি এই দুনিয়াতে কিছু না কিছু

 

কারো না কারো মনে একটু চিন্তা-ভাবনা থাকে, আমি ভবিষ্যতে কিছু একটা করে দেখাবো সবাইকে, তার জন্য, আমার এই শ্রদ্ধার বড়ো ভাই, আমাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে , কিছু জানা-অজানা কথা লিখেছেন, আমরা তার লেখাগুলো পড়বো এবং বুঝতে চেষ্টা করবো, আমারে শুধাও বড় ভাই অনেক কষ্ট করে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে , কতগুলো তিনি লিখতেন কাকে ভালোবাসে অনেক, জন্ম থেকেই তিনি বঙ্গবন্ধুর ভক্ত, কিছুই বোঝেন না বঙ্গবন্ধুকে ছাড়া,

 আমরা দোয়া করি আশা করি আমাদের শেখ মুজিবুর রহমান জান্নাত কামনা করুক আলহামদুলিল্লাহ আলহামদুলিল্লাহ, আমাদের এই পোষ্ট টি সবাই যেন পড়েন, জনো নেত্রী বেগম শেখ হাসিনা, আসসালামু আলাইকুম, আপনি এই গরীব ভাইয়ের লেখা গুলো দেখে, তার সাথে একটু কথা বলবেন, তার কাছে এটি সবথেকে বড় পাওয়া, তার জীবনে এটি সবথেকে বড় চাওয়া, 

             বঙ্গবন্ধুর পাগল জহিরুল ইসলাম

    

                           আমার ভুল হলে

আমার কথার কোনো ভুল-ভ্রান্তি হলে, আমাকে মাফ করে দিবেন, এই ওয়েবসাইটটি আমার, পরিচয় মোহাম্মদ আজাদ

 লোকেশন: অলংকার

No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad