google ads

আজকে আমি এমন কিছু কথা বলব, তা শুনলে অনেকে অবাক হবেন, আমরা অনলাইনে অনেক বিষয় নিয়ে কাজ করতে চাই, এমন একটি বিষয় আছে, আমি কি নিয়ে কাজ করব, লেখালেখি, আমি এখন লেখালেখি কাজ  করব, কোথায় করব তা নিয়ে অনেক টেনশন করি, শেষমেষ একটি রাস্তা পাই, সেটা কোন রাস্তা হবে, একটি ওয়েবসাইট, যখন আমরা ওয়েবসাইট সম্পর্কে বুঝিনা,

 আমরা তখন কি করি, ইউটিউবে  হাজার হাজার ভিডিও দেখতে শুরু করি, তাদের মুখে একটি কথা, ভালোভাবে একটি ওয়েবসাইট খুলতে গেলে, আপনাকে কিনতে হবে ডোমেইন-হোস্টিং, আরে ভাই, আমার থেকে তো টাকা নেই, এখন আমি কি করি ডোমেইন-হোস্টিং কিনবো, এখন কি আমার টাকার কারনে আমার কেরিয়ারটা, আমি  সাজাতে পারব না, এমন কিছু কথা আমরা ইউটিউবে শুনতে পারি, যেমন ধরুন, যদি ব্যবসা করতে চান, ডোমেইন-হোস্টিং কেনা লাগবে তাছাড়া  গুগোল আপনাকে  এক্সেস দিবেনা, এখন কি করবেন, যাদের টাকা আছে, তারা তো ভাই ঠিকই |

ডোমেইন হোস্টিং কিনতে পারবেন, যাদের টাকা নেই ভাই তারা কি করবে, তারা কি নিজের যোগ্যতা মানুষের কাছে প্রকাশ করতে পারবে না |

আমি তাদের জন্য যাদের টাকা নাই পয়সা নাই অনেক গরিব  ডোমেইন-হোস্টিং কিনতে পারবে না |

আমি আমার কথা বলি, আমার একটি ওয়েবসাইট আছে, আমাকে গুগল এক্সেস দিয়েছে, আমি কোন ডোমেইন-হোস্টিং কিনিনি, তাহলে গুগল আমাকে এক্সেস কেন দিল,সত্যি একটা কথা বলি, আমার ওয়েবসাইটে অনেক ভুল ছিল, যেমন ধরুন আমি মূলত, ওয়েবসাইট কি জিনিস তা বুঝতাম না, ওয়েবসাইট কি মানুষের খায়  কিনা মাথায় দেয়, যখন আমি বুঝলাম, ওয়েবসাইট বানালে. গুগল ডোমেইন-হোস্টিং ছাড়া তাদেরকে  এক্সেস  দেয় না |

আমি আজ সবাইকে বলি, ভালো মনে অনলাইনে আসুন, একটি সুন্দর মন নিয়ে আপনার কাজ শুরু করে দিন, কখনো এমন কিছু করবেন না, যেন নিজেকে অপদার্থ মনে হয়, আপনাদের থেকে টাকা পয়সা না থাকুক, একটা সুন্দর মন নিয়ে ওয়েবসাইটের কিছু কাজ শিখে, সুন্দর করে ওয়েবসাইট তৈরি করে ফেলুন, তারপর আস্তে আস্তে যে বিষয়ের উপর, আপনার থেকে জ্ঞান আছে, সেই বিষয় নিয়ে, ওয়েবসাইটে কাজ শুরু করে দিন, একটা কথা বলি কারো কোন বিষয় আপনার থেকে পছন্দ হলে আর্টিকেলটি কপি করে নিজের ওয়েবসাইটে দিবেন না, কপি জিনিস দুনিয়ায় কেউ পছন্দ করেনা,

আমি আপনাকে বললাম, যে বিষয়ের উপর মূলত কাজ করেন,  এই বিষয়ের উপর ভালো একটি জ্ঞান রাখবেন, এ বিষয় নিয়ে কারো থেকে কোন লেখা, কপি করে নিজের সাইটে দিবেন না,যে কয়টি আর্টিকেল অনলাইনে পোস্ট করবেন, সব যেন নিজের নিউ আর্টিকেল হয় |

আমাদের ভুল টাকা টাকা টাকা 

প্রথমে ওয়েবসাইট খুলে টাকার আশা করবেন না, সব সময় স্মরণ রাখবেন, এখানে আমি আমার দক্ষতা মানুষকে বুঝাবো, আমি মানুষকে এমন কিছু শেখাবো,তা শিখে যেন মানুষ মানুষের মত হয় |

 ছোট একটা কথা বলি, কেউ মনে কিছু নিবেন না, একটা ছন্দ বলি,

 যেমন এই দুনিয়ায় যত পশুপাখি মানুষ আসে, সবাই কিন্তু বাচ্চা জন্ম দিতে পারে,যেমন ধরুন, গরুর পেটে কোন বাচ্চা থাকে,আপনি কি বলবেন,  গরুর পেটে গরু থাকে মানুষ না,আমি বলি, গরুর পেটে গরু হয়, ছাগলের পেটে ছাগল হয়. বাঘের পেটে  বাঘ হয়, মানুষের পেটে শয়তান হয় সেটাকে মানুষ বানাতে হয়, এ কথাটা শুনে কেউ দুঃখ পাবেন না, কারো কাছে যদি কথাটি খারাপ লাগে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন, আমি আপনাকে কেন কথাটা বললাম জানেন |

কথা দুনিয়ার সব মানুষই জানে, একটা পাঁচ বছরের বাচ্চা তিন থেকে চার  বছরের মাঝে, সে কথা বলতে পারে, আর একটি শুদ্ধ করে ভালোভাবে সম্মান  দিয়ে  কার সাথে কিরকম ভাবে ব্যবহার করতে হয়  তা শিখতে গেলে, তা থেকে সারা জনম লাগে,এই কারণে আমি মানুষের সম্পর্কে, এই কথাগুলো বললাম, গরুর পেটে গরু ছাগলের পেটে ছাগল মানুষের পেটে শয়তান |

গুগোল অ্যাক্সেস |

আমি আজকে একটা কথাই বলি যতটুকু পারেন, অনলাইনে এসে ওয়েবসাইট খুলে যা মনে চায় যা দক্ষতা আছে তা নিয়ে শুরু করুন, আপনার থেকে  কোন  ডোমেইন-হোস্টিং কেনা লাগবেনা ,

ফ্রিতে  ওয়েবসাইট খুলে কাজ করবেন, যেদিন ফ্রী ওয়েবসাইট গুগল আপনাকে অ্যাক্সিস দিবে, যখন আপনি ওয়েবসাইট থেকে টাকা পাবেন, তখন আপনার থেকে তো মনে হয় ডোমেইন হোস্টিং কিনবেন তখন কিনতে পারেন, এখন  নতুন ওয়েবসাইট খুলে ডোমেইন-হোস্টিং কেনার কোন দরকার নেই |

আমি গুগল এক্সেস নিয়ে পরবর্তীতে আমি অনেক আর্টিকেল লিখব, আর্টিকেলটি হবে, ফ্রী তে ওয়েবসাইট কিভাবে খুলবেন, কিভাবে ওয়েবসাইট সাজাবেন,কতদিন পর গুগল এক্সেস ফরম পূরণ করবেন, ওয়েবসাইট এর খুঁটিনাটি যেসব বিষয় আছে তা নিয়ে আমি কথা বলব, যেকোনো বিষয়ে লিংক আমি ওয়েবসাইটে দিয়ে দিব যে বিষয় নিয়ে কাজ করবেন, ধন্যবাদ


 আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ

No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad