covid-19 prevention paragraph

 আসসালামু আলাইকুম পুরো পৃথিবী মানুষকে |

 করুনার বিষয়ে কিছু অজানা তথ্য জানতে চান আমার কথাগুলো মনোযোগ দিয়ে  পড়ুন পড়লে আমি বলতে পারবে 100 পার্সেন্ট আপনাকে করুণা থেকে হেদায়েত দান করবেন আপনি করোনা থেকে বাঁচতে পারবেন ইনশাআল্লাহ কথাগুলো মনোযোগ দিয়ে পড়ুন|

আজকে আমাদের পৃথিবীতে যে সমস্যা দেখা দিচ্ছে আমাদের থেকে কি করা দরকার কে জানে কে বলতে পারে সত্যি কথা আজকে আমাদের পৃথিবীর মানুষ রা সবাই আতঙ্কে আছে একমাত্র কে পারে রক্ষা করতে পৃথিবীর এমন কোন মানুষ বলতে পারবেন আজকে মহামারী করোনা ভাইরাস থেকে এই দুনিয়ার এমন কোন বান্দা আছেন করুনার রোগীকে সুন্দর মত ভালোভাবে জীবনযাপন করার মন মানসিকতা ভালো সুস্থ রাখতে মনে একটু সাহস ও বল দিতে আমার জানাবো এই পৃথিবীতে এমন কোন মানুষ আজ পর্যন্ত তৈরি হয়নি যে মরা মানুষকে জীবিত করবে অসুস্থ মানুষকে ভালোমতো পুনরায় সুস্থ করবে  সবাই আমরা আছি থাকবো পাশে থাকবো বিপদে নয় কাছে থাকবো দুঃখে নয় সাথে থাকবো টাকা থাকলে সব সময় চলবে স্বার্থ থাকলে ওদের সাথে চলবো শান্তি মত থাকতে পারলে এটা আমাদের পুরো পৃথিবীর কথা |



আমার কথা কি জানেন আমাদের এই দুনিয়ায় মানুষ বলতেই স্বার্থ স্বার্থ ছাড়া এই দুনিয়াতে কেউ তুলার বস্তা মাথায় তুলনা স্বার্থ থাকলে লোহার বস্তা মাথায় নিয়ে সে দিনের পর দিন চলতে থাকে আজকে আমাদের জীবনটা ধ্বংসের পথে জানেন কেন একমাত্র আমাদের সঙ্গী স্বার্থ 2 অহংকার 3 আমাদের দেমাগ 4 আমাদের জ্ঞানের অভাব আমাদের মাঝে এই কয়টি জিনিস থাকলে আমরা সারাজীবনেও ভালোভাবে সুস্থভাবে চলা সম্ভব না আমাদের পথের কাঁটা আরো ধারালো হবে আমাদের জীবন থেকে এই কয়টি সাবজেক্ট বাদ দিতে হবে আমাদের জীবনটা অনেক সুন্দর হবে আমরা মানুষ কি ভালোবাসবো তার কষ্ট দেখে আমরা কানবো তার অভাব ও দুঃখ দেখে আমরা হাসব শান্তি দেখি যেমন একটি উদাহরণ আমাদের থেকে মানুষ এমন হওয়া লাগবে যেমন আমাদের অশ্রু কাঁদলে হাত মুছে দেয় আর হাত ব্যাথা পেলে অশ্রু কাঁদে আমাদের থেকে  হাত ও চোখের মতো হতে হবে যেমন চোখ কাঁদলে হাত মুছে দিবে হাত ব্যাথা পেলে চোখ কাঁদবে এমন মানুষ এই দুনিয়াতে পাওয়া অনেক কঠিন যেমন একটি কথা বলি |


আজকে আমাদের পৃথিবী মানুষ অনেক কষ্টে আছে একটাই কষ্ট এমন একটি রোগ পৃথিবীতে পড়েছে তা থেকে বাঁচতে মানুষ কত না কিছু করতেছি মানুষ বুঝতে পারতেছেনা আতঙ্কে পুরা পৃথিবীর মানুষ দিনের পর দিন হাহাকারে কষ্টে চোখের অশ্রু পড়তে পড়তে এ দুনিয়া থেকে কারো মা আর বাবা আদরের ছোট ভাই কারো আদরের মেয়ে পৃথিবী থেকে চলে যাচ্ছে সবার কষ্টের সীমা দিনের পর দিন বেড়েই যাচ্ছে |


বাঁচার একটি কৌশল আছে এই দুনিয়াতে যে স্বার্থ বোঝে না তাদের কাছেই বাঁচার উপায় আছে |


এই দুনিয়াতে কেউ বলতে পারবে স্বার্থ ছাড়া আমাদের এই দুনিয়ায় এমন কোনো মানুষ আছে আমার জানামতে কেউ নেই আমি বলতে পারব যে ভাবনা আশে পাশে নদীতে আকাশে-বাতাসে যেখানে থাক স্বার্থ ছাড়া আমাদের দুই জন আছেন জানেন কেদারা বলতে পারবেন আমি জানি কেউ বলতে পারবেন না যারা বলতে পারবেন ওরাই বলতে পারবে একমাত্র মুসলমান তারাই বলতে পারবে স্বার্থ ছাড়া দুইজন আছে 1 আল্লাহ পাক রব্বুল আলামীন রহমান রহিম  আল জাব্বার একমাত্র আল্লাহ রাব্বুল আলামিন আমি স্বার্থপর না আরেকজন আমাদের পৃথিবী সর্বপ্রথম আমাদের মাথার মনি আমাদের সবার সম্মানীয় ব্যক্তি যাকে ছাড়া এই দুনিয়া এ পৃথিবী আল্লাহতালা সৃষ্টি করত না আমাদের মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের থেকে উচিত এই মহামারী রোগের মাঝে সব সময় আমাদের  স্মরণ করো |


এ পৃথিবীতে যারা মানুষ আছেন যে যে ধর্মেরই হোক বৌদ্ধ খ্রিষ্টান হিন্দু ও নানান ধরনের জাতি সবার থেকে এখন একটাই উপায় আমাদের সৃষ্টিকর্তাকে ঢাকা সব সময় আল্লাহর কাছে হাত তুলে দোয়া করুন হে আল্লাহ তুমি আমাদেরকে এই মহামারী করুণা থেকে আমাদেরকে বাঁচান হে আল্লাহ আমাদেরকে আপনি সুস্থভাবে রাখুন হে আল্লাহ আপনি আমাদেরকে হেদায়েত দান করুন হে আল্লাহ আমরা তো তোমার সৃষ্টিকুলের একজন মানুষ কেন এত আমাদেরকে কষ্ট দিচ্ছেন আমাদেরকে এই মহামারী থেকে ভালো করে তুলুন এর উপর আলামিন দুনিয়াতে যা ভুল করেছে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন আমি বলতে পারব ইনশাআল্লাহ আল্লাহ দোয়ার ভান্ডার দয়ার সাগর পুরো পৃথিবীতে সবথেকে বেশি দয়াবান এর উপর আলামিন আমাদের মাঝে আছে |


সবার কাছে আমাদের সৃষ্টিকর্তা আছে এই পৃথিবী  বঙ্গবদ সাগরের কত হাজার ফুট নিচে ছোট একটি প্রাণী টাকা দে আল্লাহ তারও ডাক শুনতে পারেন একমাত্র আমরা আল্লাহর কাছে পানা চাই সব সময় আল্লাহর নাম স্মরণ করুন আল্লাহকে ভয় করুন আল্লাহকে ভয় করতে শিখুন এই পৃথিবীটা সৃষ্টি করেছে উনি পারেন এ পৃথিবীটা ধ্বংস করতে আমাদের থেকে এ সম্পর্কে জানতে হবে এই পৃথিবীর কেউ না কেউ একটি মালিক আসছে মালিক কে আজকে আমরা বুঝিনা আমরাতো প্রকৃতভাবে বুঝতাম মালিক  না হলে আজকে আমরা মানুষের দ্বারে দ্বারে  আমাদের থেকে হাত পেতে খোজা লাগবেনা আমরা খুঁজতাম একজনার কাছেই কে সে একমাত্র সৃষ্টিকর্তা গুলো আলামিন একমাত্র আমার আল্লাপাক আমরাতো তার কাছে খুজতাম|


একবার না 1000 বার আমাদেরকে দিদিতো আমাদের লোক ভালো হতো আজকে আমরা আল্লাহর কাছে চাইনা খুঁজি না  তাই আমরা আজকে এই মহামারী থেকে বাঁচতে পারি না একটা উদাহরণ দিই যেমন আমার কথাই বলি আমি আমাকে যে জন্ম দিয়েছেন আমার মা আমি যখন কাদি মামাকে হাত বুলিয়ে দেয় চোখের জল মুছিয়ে দেয় নিজের শাড়ির আঁচল দিয়ে কান্না চোখের অশ্রু মুছে দেয় আমিতো কষ্টকরই সবথেকে বেশি কাঁদে আমার মা কেন জানেন আমার মা অনেক দয়াবান ব্যক্তি আমার কষ্ট হলে আমারও কষ্ট হয় দুঃখ থাকলে আমারও দুঃখ হয়  আমিতো সুখে থাকি আমার মা-ও সুখ পায় একমাত্র পৃথিবীতে দয়াবান ব্যক্তি হলে আছে কি জানেন আমার মা তার থেকেও সবথেকে পৃথিবীতে বড় দয়াবান ব্যক্তি কে জানেন আমাদের সৃষ্টিকর্তা জেমা একবার কান্দে শাড়ির আঁচল দিয়ে চোখ মুছে দেয় দুঃখ পেলে দুঃখ পায় রাস্তা আমরা এত কষ্টে আছি আল্লাহ পাকের কাছে আমরা তো ভালো মতন মন দিয়ে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা চাই আমরা তো আল্লাহর কাছে আমাদের ভুল স্বীকার করে ক্ষমা স্বীকার করে আমরা তো আল্লাহর কাছে আজকে রোগ থেকে দোয়া চাই আল্লাহ কি আমাদের দোয়া কবুল করবেন না একটা মায়ের দিকে এক পারসেন্ট মায়া ও দয়া থাকলে আমাদের আল্লাহ পাকের কাছে 1000 মিলিয়ন দোয়ার ভান্ডার আছে তিনি কি আমাদেরকে মাফ করবেন না করবেন যেরকম আমি কাঁদলে সেও কাঁদে আমি আসলে মা হাসে তেমনি পৃথিবীতে দয়াবান ব্যক্তি একজন সৃষ্টিকর্তা সবাই আল্লাহ পাকের কাছে দোয়া চান এবং ক্ষমা চান আল্লাহ আমাদের পৃথিবীটাকে করুণা মুক্ত করবেন ইনশাআল্লাহ


 আমি এখানে এসব কথা বলেছি পুরো পৃথিবীর মানুষকে নিয়ে আমি একটি ছোট ছেলে আমার  কথাগুলো যদি ভুল হয়ে থাকে আমাকে ক্ষমা দৃষ্টিতে দেখবেন আমি পুরা পৃথিবী মানুষকে ভালোবাসি এখন  এখন আমি সবার কাছে ক্ষমা চেয়ে নিলাম আমার তো কোন ভুল হয়ে থাকে আমাকে ক্ষমা করে দিবে না বলে পারলাম না পৃথিবীর মানুষ অনেক বিপদে আছে 


আমাদের থেকে সব সময় এই দোয়াটি পড়া উচিত যে দোয়াটি পড়লে আল্লাহ রাব্বুল আলামিন মানুষের বিপদ আপদ থেকে রক্ষা করেন দোয়াটি হলো


লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ জোয়ালিমিন


 এই দোয়াটি সবসময় পাঠ করবেন দৈনিক 1000 বার এ দোয়াটি পাঠ করেন ইনশাল্লাহ আল্লাহ আপনাকে সুস্থ রাখবে করুণা থেকে মুক্ত রাখুন মুক্তি পাবেন ইনশাল্লাহ ইনশাল্লাহ ইনশাল্লাহ আলহামদুলিল্লাহি রাব্বিল আলামিন 


লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ


No comments

Theme images by Silberkorn. Powered by Blogger.
ad